ডিরেক্টরস গিল্ড নির্বাচন সভাপতি সালাউদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক এস এ হক অলিক

cnnbangla.tv:শুক্রবার উৎসবের আমেজ লেগেছিল এফডিসিতে। এদিন ছিল নাটকের নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড’র নির্বাচন। আর এ নির্বাচনকে ঘিরে এফডিসিতে বসেছিল তারকা নির্মাতা-অভিনয়শিল্পীদের মেলা। পরিচালকদের নির্বাচন হলেও এদিন দেখা মেলে অভিনেতা-অভিনেত্রীসহ অন্যান্য কলাকুশলীদেরও। এই নির্বাচনের সুবাদে অনেকের সঙ্গে দেখা হয়। একে অন্যের সঙ্গে সেলফিবন্দিও চলে। উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছিল সকাল ৮ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।
এবারের নির্বাচনে ৪৯০ জন ভোটারের মধ্যে ভোট দেয় ৪৫৬ জন। আর প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আমজাদ হোসেন। তার সহকারী হিসেবে ছিলেন মামুনুর রশীদ ও এস এম মহসীন।
এদিকে একইদিনে দুবাইতে চলছিল বাংলাদেশ ও ভারতের মধ্যেকার এশিয়া কাপ ফাইনাল খেলা। তাই নির্মাতারা ভোট দেওয়া শেষ করে এফডিসিতেই খেলা দেখে। চলচ্চিত্র শিল্পী সমিতি এদিন সমিতিতে খেলা দেখার সুব্যাবস্থা করে। নির্বাচনে এবার মোট প্রার্থী ছিল ৫২ জন। নির্বাচিত ২০ সদস্যই আগামী দুই বছর নেতৃত্ব দেবেন। নির্বাচনে সভাপতি হয়েছেন নাট্য নির্মাতা সালাউদ্দিন লাভলু (২৫৯) এবং সাধারণ সম্পাদক হিসেবে জয় লাভ করেছেন এস এ হক অলিক(২০২)।
অন্যদিকে সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন কচি খন্দকার(২৬৯), শহীদ রায়হান ও বদরুল আনাম সৌদ।
যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন হূদি হক(৩১৩), ফরিদুল হাসান(২০১) এবং অর্থ সম্পাদক পদে মো. সাজ্জাদ হোসেন সনি (২৪৬)। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন তুহিন হোসেন(২৪৯) এবং প্রচার সম্পাদক পদে পিকলু চৌধুরী(৩৬৮)।
এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদের জন্য ছিলেন ২৯ জন নির্মাতা। তার মধ্যে নির্বাচিত ১০ জন হলেন- গাজী রাকায়েত, মাহমুদ দিদার, শিহাব শাহীন, সহিদ-উন-নবী, ফেরারি অমিত, মারুফ মিঠু, রাশেদা আক্তার লাজুক, শেখ রুনা, প্রীতি দত্ত এবং জি এম সাজ্জাদ হোসাইন সুমন।