জাতীয় দল নিয়ে কঠিন সিদ্ধান্তের আভাস বিসিবি প্রধানের

Cnnbangla.TV: যুব বিশ্বকাপ জয়ের উৎসবের মাঝে এলো পাকিস্তানে বাংলাদেশের ইনিংস ব্যবধানে রাওয়ালপিন্ডি টেস্ট হারের খবর। একের পর এক বাজে পারফরম্যান্সে একটু ক্ষুব্ধ প্রতিক্রিয়াই দেখালেন বিসিবি প্রধান নাজমুল হাসান। দলকে ছন্দে ফেরাতে নিজের আরও বেশি সম্পৃক্ত হওয়ার প্রয়োজনও দেখছেন তিনি। সোমবার আভাস দিলেন, জাতীয় দল নিয়ে কঠিন সিদ্ধান্ত নেওয়ার। বিস্তারিত ডেস্ক রিপোর্টে।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে সোমবার দেড় ঘণ্টারও কম সময়ে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। চার দিনে ইনিংস ও ৪৪ রানে হেরেছে মুমিনুল হকের দল।

এদিকে বিশ্বকাপের পর থেকে দলের খেলায় মন ভরছে না বোর্ড প্রধানের। বিশ্বকাপের আগের দল আর পরের দলের খেলা ও শরীরী ভাষায় দেখছেন অনেক বড় পরিবর্তন। সেটাতে খুশি হতে পারছেন না বিসিবি প্রধান নাজমুল হাসান।

খেলোয়াড়দের আচরন, মানসিক অবস্থা, খেলা কোনো কিছুই তার আগের মতো মনে হয় না বলেও মন্তব্য করেন তিনি।

বিশ্বকাপের পর থেকে একটা ম্যাচেও পূর্ণ শক্তির দল বাংলাদেশ পায়নি । মাহমুদউল্লাহ খেলে গেছেন নিয়মিত। শুধু ওয়ানডে খেলা মাশরাফি বিশ্বকাপের পর মাঠে নামেননি, চোটের জন্য খেলতে পারেননি শ্রীলঙ্কা সফরে।

শ্রীলঙ্কা সফরের সময় ছুটিতে ছিলেন সাকিব আল হাসান। পরে তো আইসিসির নিষেধাজ্ঞায় ছিটকে গেছেন এক বছরের জন্য। ভারত সফরে পারিবারিক কারণে খেলেননি তামিম ইকবাল। পাকিস্তান সফরে নিরাপত্তা শঙ্কায় নেই মুশফিকুর রহিম। লম্বা সময় ধরে মাঠের বাইরে আছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। চোট ভোগাচ্ছে আরও কয়েকজনকে।

জাতীয় দলের ব্যর্থতার পেছনের কারণ জানতে সংশ্লিষ্ট সবার সঙ্গে বিস্তারিত আলোচনা করবেন বলে জানান বোর্ড সভাপতি।

তিনি জানান দল থেকে সওে আসার পরিকল্পণা পরিবর্তন করে এখন সব কিছুতেই সম্পৃক্ত বাড়ানোর পাশাপাশি দলের স্বার্থে তিনি হয়তো কঠোর সিদ্ধান্ত গ্রহন করবেন ।

বাংলাদেশ সময় : ১২:২০, ১১ফেব্রুয়ারি ২০২০