করোনাভাইরাসে ২৪ ঘন্টায় মারা গেছে আরো ১১৬

Cnnbangla.TV: করোনাভাইরাসে বেড়েই চলেছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় চীনের নতুন করে মারা গেছে আরো ১১৬ জন। সংক্রমণের পর থেকে গোটা বিশ্বে এই সংখ্যা ১৪৮৩ জন।

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। গতকাল হঠাৎ করেই সব রেকর্ড ছাড়িয়ে মারা যায় ২৪২ জন। তবে দিনের ব্যবধানে এই সংখ্যা কমলেও রয়েছে শতকের উপরে। গত ২৪ ঘন্টায় মারা যায় ১১৬ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৪ হাজার ৮২৩ জন। ফলে এ প্রদেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ হাজার ৯৮৬ জনে। আর বিশশ্বব্যাপি এই সংখ্যা প্রায় ৬৫ হাজার জন।

শুক্রবার চীনের মধ্য প্রদেশ হুবেইয়ের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়। গত বছরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে দেশটির বাইরেও ২৫টির বেশি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। চীনের বাইরে এখন পর্যন্ত হংকং, ফিলিপাইন ও জাপানে তিনজন করোনাভাইরাস সংক্রমিত হয়ে মারা গেছেন।

চীনের বাইরে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক করোনা সংক্রমিত রোগী পাওয়া গেছে জাপানের ইয়োকোহামা বন্দরে নোঙর করা ডায়মন্ড প্রিন্সেস নামক প্রমোদতরীতে। বিলাসবহুল ওই নৌযান তিন হাজার ৭০০ যাত্রী নিয়ে এখন কোয়ারেন্টাইনে।

গেল ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উহানে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত করা হয়। এরপর থেকে চীনে মহামারি আকার ধারণ করে এই ভাইরাস। বিশ্বের অনেক দেশই ভাইরাসের প্রকোপ ঠেকাতে চীন থেকে আগতদের অন-অ্যারাইভাল ভিসা দেয়া বন্ধ করে দিয়েছে। বেশিরভাগ এয়ারলাইন্স কোম্পানিগুলো চীনগামী ফ্লাইট বন্ধ করে দিয়েছে। ফলে বিশ্ব থেকে একপ্রকার বিচ্ছিন্ন হয়ে পড়েছে চীন।